সে ই তোমাকে প্রকৃত ভালোবাসে…

প্রতিদিন সে অফিসে পৌঁছেই স্ত্রীকে ফোন করে।কিন্তু আজ করল না।
তাই স্ত্রী তাঁর খোঁজখবর নেয়ার জন্য নিজেই ফোন করলো। কিন্তু এ কি? কেউ ফোন রিসিভ করছে না। রিং শুধু বেজেই যাচ্ছে। প্রচন্ড অস্থিরতাও উৎকন্ঠায় স্ত্রী …)
কয়েক ঘন্টা পরে স্বামীর ফোন:
স্ত্রী (অস্থির কন্ঠে): নিরাপদে অফিসে পৌঁছাতে পেরেছ?
স্বামী: হা। আলহামদুলিল্লাহ।
স্ত্রী: কখন পৌঁছেছ?
স্বামী: চার ঘন্টা আগে। স্ত্রী (রাগ করে): ৪ ঘন্টা? অথচ আমাকে জানালে না?
স্বামী: এসে খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম। তাই একটু ঘুমিয়ে নিলাম।
স্ত্রী: আমার সাথে কথা বলার জন্য কয়েকটি মূহুর্তও কি তোমার ছিলো না? তুমি কি ফোনের
রিং শুননি?
স্বামী: হা। শুনেছি।
স্ত্রী: তাহলে উত্তর দাও নি কেন? কেন?আমার কি তোমার কাছে কোন গুরুত্বই নেই?
স্বামী: হা, আছে অবশ্যই। কিন্তু তুমিও তো গতকাল আযান শোনার সময় আল্লাহর আহ্বানে গুরুত্ব দাও নি!
স্ত্রী (চোখের পানি আটকে রেখে, কিছুক্ষণ চুপ থেকে): হা।তুমি সত্যিই বলেছ। আমি দুঃখিত।
স্বামী: আমার এখানে কিছু করার নেই।তুমি আল্লাহরকাছে ক্ষমা চাও। এ রকম আর করো না।
আমি শুধু চাই, আল্লাহ যেন আমাদেরকে চিরস্থায়ী জীবনে জান্নাতেরমধ্যে মিলিত করে দেন।
(এরপর থেকে স্ত্রী আর কোনদিন কোন ফরয ইবাদাত পালনে বিলম্ব করেনি। )
শিক্ষা:
ক. সে ই তোমাকে প্রকৃত ভালোবাসে, যে আল্লাহর পথে তোমাকে এগিয়ে নিয়ে যায়।তারপর সেই পথ থেকে তোমাকে আর পিছনে ফিরে যেতে দেয় না।
শর্ট এন্ড স্ন্যপি

Leave a Reply

