Collection 9

^^^^ইসলাম তোমার অগ্রযাত্রায় বাধা নয়। পর্দাও অন্তরায় নয় প্রগতির পথে।
ইসলাম চায় তুমি যেখানেই থাক তোমার সতীত্ব, শ্রেষ্ঠত্ব এবং সম্মান রক্ষা হোক। তোমার কোমলতা, সৌন্দর্য এবং ভদ্রতা বজায় থাকুক। ইসলাম তোমাকে বন্দি করতে ইচ্ছুক নয়। কোনো চরিত্রহীন যেন তোমাকে কলংকিত না করতে পারে, ছলে-বলে-কৌশলে তথা কোনোভাবেই তোমাকে অপমানিত না করতে পারে, এই ইসলামের অন্বেষা।
আপনারাই পড়ে দেখুন সুরাইয়া দাসের মতো একজন স্বাধীনচেতা, প্রগতিবাদী ও প্রখ্যাত ইংরেজি ভাষার কবি ব্যক্তি পর্দা সম্পর্কে কী বলেছেন।
‘দুনিয়ার মানুষদের আজ আমি একথা জানাতে চাই যে, আমি ইসলাম গ্রহণ করেছি। ইসলাম শান্তি, সম্প্রীতি ভ্রাতৃত্ব এবং ভালোবাসার ধর্ম। ইসলাম এক পূর্ণাঙ্গ জীবন বিধান। আমার এই সিদ্ধান্ত কোন আবেগতাড়িত জজবাতি সিদ্ধান্ত নয়। এই সিদ্ধান্ত গ্রহণের আগে আমি গভীর নিষ্ঠা এবং ধৈর্যের সঙ্গে দীর্ঘদিন যাবত পড়াশোনা করেছি। আমি এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, অন্যান্য অনেক সৌন্দর্যের পাশাপাশি ইসলাম নারীকে আত্মরক্ষার অনুভূতি শিক্ষা দিয়েছে।

^^^^আল্লাহ এতো কিছু করতে পারলেন, আমাদের সবাইকে ১টি করে ডুপ্লেক্স বাড়ি, একটি জিব্রাইল ব্র্যান্ড গাড়ি, একটি ইবলিশ ব্র্যান্ড মোটর সাইকেল দিলেও তো পারতেন।
তো আমাকে-আপনাকে পাঠিয়েছে কি আঙ্গুল চুষতে? একবার ভেবে দেখুন জন্মের পর যে পরিমাণ ভাত খেয়েছি তা এক সাথে করলে এই মুহুর্তে যে রুমে বসে আছেন তা পুরোটা ভরে যাবে।
হাসপাতালে ১ বোতল অক্সিজেনের দাম ২৫০ টাকা। জন্মের পর থেকে যদি অক্সিজেন কিনে ব্যবহার করতে হতো কি অবস্থা হতো।
কখনো কি আল্লাহর কাছে শুকরিয়া করেছি?
করিনি, বরং আল্লাহ উপর মাঝে মাঝে রাগ হয়েছি,এটা দেয়নি ওটা দেয়নি করে। আমার গায়ের রং কালো, পাশের বাড়ির ভাবী কতো ভালো। আমার নাকটা চ্যপ্টা, চোখটা ট্যারা, জিহ্বাটা মরচে পরা।
আরে বাবা যা দিয়েছে তার শুকরিয়া করতেই তো একজীবন পার হয়ে যাবে। সব যদি দিয়ে দেবে তবে আর পরীক্ষাটা হবে কিভাবে?
টিচার চাইলে কি স্টুডেন্টকে পরীক্ষার সব প্রশ্ন আগেই দিয়ে দিতে পারেনা? পরীক্ষাটা ভালো করে দিন পরকালে সব রেডীই আছে।
আল্লাহ, আমাকে ক্ষমা করুন।—

^^^^আমার জন্য পরস্পর ভালোবাসা স্থাপনকারী, পরস্পর উঠা-বসা-কারী, পরস্পর সাক্ষাৎকারী, পরস্পর ব্যয়কারীদের জন্য আমার ভালোবাসা অবধারিত।
হাদিসে কুদসী(আহমদ:২১৭১৭)

^^^^রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন-
لاتدخلون الجنة حتى تؤمنوا، ولاتؤمنوا حتى تحابوا…. ( رواه مسلم:81
“ঈমানদার না হওয়া পর্যন্ত তোমরা জান্নাতে প্রবেশ করতে পারবে না। পরস্পর ভালোবাসা স্থাপন না করা পর্যন্ত তোমরা ঈমানদার হতে পারবে না।
(সহীহ মুসলিম:৮১)

Leave a Reply

