Collection 7

আল্লাহর রহমত থেকে নিরাশ হয়ো না। নিশ্চয় আল্লাহর রহমত থেকে কাফের সম্প্রদায়, ব্যতীত অন্য কেউ নিরাশ হয় না। [সূরা ইউসূফ -৮৭]
আর যে তওবা করে, ঈমান আনে এবং সৎকর্ম করে অতঃপর সৎপথে অটল থাকে, আমি তার প্রতি অবশ্যই ক্ষমাশীল।সুরা তাহা ২০:৮২]
কবর যিয়ারত কোন দিনকে নির্দিষ্ট করে করা যাবে না। কবর যিযারত করার সময় বলবে,
অর্থ: কবরবাসী মুমিন-মুসলিম আপনাদের উপর শান্তি বর্ষিত হোক । নিশ্চয় আমরা আপনাদের সাথে মিলিত হবো। আমরা আল্লাহর কাছে আপনাদের এবং আমাদের জন্য ক্ষমা প্রার্থনা করছি।
ঈর্ষা ও পরশ্রীকাতরতা থেকে দূরে থাকবে, কারন অগ্নি যেমন কাঠ পুড়িয়ে খেয়ে ফেলে, সেইরূপ ঈর্ষাও
সৎকার্য খেয়ে নিঃশেষ করে ফেলে। আল হাদিস

রাব্বানা যালামনা আনফুসানা ওয়া ইল্লাম তাগফিরলানা ওয়া তারহামনা লানা কূনান্না মিনাল খাসেরীন।
অর্থঃ “হে আমাদের প্রভু! আমরা আমাদের নফসের উপর যুলুম করেছি,তুমি যদি আমাদের ক্ষমা না কর, আমাদের প্রতি করুণা না কর তবে আমরা ক্ষতিগ্রস্তদের অন্তর্ভুক্ত হয়ে যাব।” (সূরা আ‘রাফ- ২৩)

আলো ও অন্ধকার যেরূপ এক হতে পারে না, তদ্রুপ ইসলাম ও কুফর উভয়টি আল্লাহর নিকট পছন্দনীয় হতে পারে না। যে ব্যক্তি ইসলামের কোনো একটি মূলনীতি অস্বীকার করে, সে নিঃসন্দেহে আল্লাহতায়ালার প্রতি বিদ্রোহী এবং পয়গম্বরগণের চিরশত্রু, প্রচলিত অর্থে সে সৎকর্ম বা নেক আমলের অধিকারী এবং প্রথাগত চরিত্রে যতই সুন্দর হোক না কেন, তাতে কিছু আসে যায় না।
মেয়েকে কথা দিয়েছিলাম আজকে আল্লাহর রাসুলের(সা) জীবনী পড়ে শোনাবো। শেষ করতে পারিনি। থেমেযেতে হয়েছে বদর যুদ্ধের ঘটনা পর্যন্ত পৌঁছে! আল্লাহর রাসুল (সা) যেখানে দোয়া করছেন, “আজকে যদি মুসলিমরা হেরে যায়, তাহলে এই পৃথিবীতে তোমার ইবাদত করার জন্যকেউ থাকবে না!” মেয়ের সামনে চোখের পানি ফেলতেও লজ্জা হয়েছে– কী জবাব দিব? কষ্টে চোখে পানি আসছে না, আসছে না আনন্দে। লজ্জায় চোখে পানি আসছে, নিজেদের কথা ভেবে! কী অপূর্ব দোয়া! জীবন ভিক্ষা চাওয়া না, “আমাদের জয়ী করুন” বলা না, “আমাদেরকে সিংহাসন পাইয়ে দিন” না, “আমাদেরকে পৃথিবীর সুপার পাওয়ার করে দিন” এমন দোয়াও না!!! কীনিয়ে ছিল তাঁর যন্ত্রণা? যদি মুসলিমরা হেরে যায়, আল্লাহর ইবাদত করার জন্য কেউ থাকবে না!!
সুবহানআল্লাহ!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: