সংগ্রহ -২

সর্বশ্রেষ্ঠ ও কুশলী একজন স্রষ্টার অস্তিত্বকে পদার্থবিজ্ঞানীরা যতটা সহজে অস্বীকার করে ফেলতে পারেন দুয়েকটা গাণিতিক সূত্রের জোড়ে কিংবা গলার জোড়ে ততটা সহজে এই মহাসৃষ্টির সাক্ষ্য হিসেবে থাকায় একজন চিকিত্সক সৃষ্টিকর্তাকে অস্বীকার করতে পারেন না । কারণ তিনি জানেন সকল ব্যর্থতার পরেও কেউ একজন আছেন যিনি একজন মৃতপ্রায় মানুষকে বাচিয়েও দিতে পারেন । আর এমনটার স্বাক্ষী তারা হন হরহামেশাই ।যদিও এসব চমত্কার উদাহরণগুলোও মহান স্রষ্টা বৈজ্ঞানিক ভাবেই ঘটান । তাই এত এত সুচারু কর্মকান্ডকে কেবলমাত্র মিরাকল আখ্যা দিয়ে সৃষ্টিকর্তা নেই বলে বালির নিচে মাথা ঢোকানো একটা বিশাল বোকামী তা বলা বাহুল্য

“তোমরা কি দেখ না সিংহ কেমন নিশ্চুপ হয়ে থাকে তবু সবাই তাকে ভয় করে, কুকুর তো সবসময় ঘেউ ঘেউ করে এবং সবাই তাকে ঘৃণা করে।”
— ইমাম শাফিঈ (রাহিমাহুল্লাহ)

হে আদম সন্তান ! তোমাদের মহামান্বিত প্রভূ তার নেয়ামত তোমাদের দান করে যাচ্ছেন অথচ তোমরা তার নাফরমানি করছো। তোমরা আল্লাহকে ভয় কর ।হযরত আলী (রা.)

আগুনের একটি স্ফুলিঙ্গ যেমন সমগ্র দুনিয়া ছারখার করে দিতে পারে, তেমনি একটি মাত্র মন্দ কথা একজন মানুষের সমগ্র জীবন বরবাদ করে দেওয়ার জন্য যথেষ্ট।

কারো সাথে বন্ধুত্ব করার আগে খবর নিয়ে দেখ, ক্রুদ্ধ অবস্থায় তার মানসিক ভারসাম্য ঠিক থাকে কিনা, যেসব লোক ক্রোধের সময় হিতাহিত জ্ঞানশূন্য হয়ে যায়, তাদের সাথে বন্ধুত্ব করতে যেও না।

হে আল্লাহ ! আমি তোমার কাছে পানাহ চাই দুশ্চিন্তা থেকে , মনোকষ্ট থেকে , বার্ধক্য থেকে , আলস্য ও কাপুরুষতা থেকে এবং কৃপণতা ও ঋণের বোঝা থেকে । [ সহীহ বুখারী ]

যারা আল্লাহর আয়াত সমূহ ও তাঁর সাক্ষাত অস্বীকার করে, তারাই আমার রহমত থেকে নিরাশ হবে এবং তাদের জন্যেই যন্ত্রনাদায়ক শাস্তি রয়েছে(Al-Ankaboot: 23)

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: