সৎ মানুষ কি আজ রূপ কথার গল্প??

চাচা মামা লালন পালন করেছে , প্রতিষ্ঠিত হবার পর তাদের ভুলে যাওয়াই কি নিয়ম ?
বাবা মাকে ভুলে যাবার প্রসঙ্গ নাই বা টানলাম।
রিমোট এলাকার মেধাবী ছেলে, তার কি এলাকার মানুষের জন্য মন টানে না, যারা তাকে নিয়ে গ্রাম থেকে গ্রাম গর্ব করে বেড়ায়?
যে ছেলে দেশের ঋন শোধ করবে বলে ডলারের হাতছানিকে উপেক্ষা করে, একটা সুষ্ঠ ইনফ্রাস্টাকচার তৈরীতে সে কি কাউকে পাশে পাবে না?
ভাল মানুষকে কি বিক্রি হতেই হবে। আর বিক্রি না হলে তাকে ভয় দেখাতে হবে, চোর সাজাতে হবে বা মেরে ফেলতে হবে?
আমাদের ভ্যালুস তৈরী হচ্ছে ফ্যামিলি থেকে। খারাপ ভাল মিলিয়েই আমরা। নিজের দ্বারা কারো ক্ষতি না হোক এটা কি আমরা নিশ্চিত করতে পারি না ?
প্রথমে ফ্যামিলিকে দেখলাম, তারপর এলাকা, তারপর দেশ এভাবেই তো এগিয়ে যেতে হবে। দেশপ্রেম কি শুধু খেলার মাঠে?? আজ সাকিব তামিমকে না খেলালে কেন এত কষ্ট পাই? কেন ফেইসবুকে স্ট্যাটাস দেই , দেখলাম না আই পি এল। এ তো ভালবাসার টানেই।
কেন ইত্যাদিতে দেখায় অসহায় লোক সমাজের জন্য কত কিছু করছে অথচ আমরা তাদের চেয়ে ভাল অবস্থানে থেকে দেশের জন্য কিছু করতে পারছি না ??
প্রাইভেট জব করি বিধায় দূর্নীতি কম দেখতে হয়। সরকারী ডিপার্টমেণ্টের সাথে সম্পর্ক নাই। তারপরও কি মুক্তি আছে যখন টেলিফন লাইন বিনা কারনে কেটে দেয়? জন্ম নিবন্ধন সার্টিফিকেট প্রয়োজন পড়ে। বিদ্যুতের মিটার বিভ্রাট তৈরী করে।
What I believe is that a man could be honest by his heart even he is Alcoholic, he might have the habit of womanizing. He may give up all his bad habits.
বাবাকে কখনো ঘুষ খেতে দেখেনি, তাই এটা তার রক্তেও ঢুকে গেছে যে ঘুষ খাব না। হয়ত অবচেতন মন থেকেই সেটাতে সারা দেয় না। তার এই গুন টাই বা কয়জনের আছে ? But we need powerful honest man more.

কোনভাবে কি সম্ভব একটা ডাটাবেস তৈরী করা যেখানে মানুষের কন্টাক্ট নাম্বার থাকবে যারা কিনা তার নিজস্ব স্কোপ থেকে মানুষের উপকার করবে উইথআউট এনি এস্পেক্টেশন। কেউ প্রবলেমে পড়লে খুঁজে নেবে কাঙ্খিত ব্যাক্তির নাম্বার। এভাবেই এক দিন হয়ত ভুল প্রমানিত হবে যে “দেয়ার ইস নো ফ্রি লাঞ্চ ইন দিস ওয়ার্ল্ড”

2 responses to this post.

  1. Excellent ! I love all ur blogs. Off course, we may think about building up a group of broad-minded people. this can be a social movement though Linkedin.. I appreciate ur idea.

    Reply

    • Posted by imti on April 21, 2012 at 6:00 am

      Thanks for visiting my Blog. I just dream of it. But its really difficult to fulfill. It could be developed through our childhood education and family background. Good friends, Colleagues around us could be another option. Lets just hope that someday we will have a better world

      Reply

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

%d bloggers like this: